আওয়ামী লীগ জানে নির্বাচন দিলে আর ক্ষমতায় যেতে পারবে না:মির্জা ফখরুল

0

জিসাফো ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। এজন্য তারা ভোট দিতে চায় না। তারা জানে নির্বাচন দিলে আর ক্ষমতায় যেতে পারবে না।

রাজধানীর কাকরাইলে অবস্থিত ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে শুক্রবার বিকেলে মজলুম জননেতা মওলানা ভাসানীর ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে ভাসানী অনুসারী পরিষদ।

স্বাধীনতা পরবর্তী সময়ের কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সে সময় শেষ পর্যন্ত অবস্থা নিয়ন্ত্রণ করতে না পেরে আওয়ামী লীগ এক দলীয় শাসন-ব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করেছিল। আজকেও দেশে সেই অবস্থা তৈরি করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, অনেকে বলছেন, খালেদা জিয়া ঘর থেকে বের হন না। গণতন্ত্র প্রতিষ্ঠায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবদান কেউ যদি অস্বীকার করে ধরে নিতে হবে তিনি সত্যকে স্বীকার করছেন না।

‘স্বাধীন বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় তিনি অন্যতম প্রধান নেতা। মওলানা ভাসানীকে অনুসরণ করে তিনি বলেছেন আমার জীবনের শেষ সময় পর্যন্ত আমি গণতন্ত্রের জন্য লড়াই করে যাবো। এতে যদি আমার মৃত্যু হয়, হবে। সেভাবেই তিনি নেমেছেন’, যোগা করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, আমাদের এক হাজারের উপরে তরুণ নেতাকর্মীদের গুলি করে হত্যা করা হয়েছে। আমাদের পাঁচ’শ নেতাকর্মী গুম করে ফেলা হয়েছে। হাজার হাজার নেতাকর্মী আমাদের পঙ্গু হয়েছে। প্রায় সাড়ে তিন লক্ষ নেতাকর্মী মামলায় জর্জরিত হয়ে গেছে। আমরা লড়াই করছি। সংগ্রাম করছি। সব সময় অবস্থা এক রকম যায় না। আমরা বিশ্বাস করি বিএনপি চেয়ারপারসন গণতন্ত্রের পক্ষের নেত্রী। মওলানা ভাসানীর পথ অনুসরণ করতে পারলে বিজয় আমাদের সুনিশ্চিত।

মওলানা ভাসানী সম্পর্কে তিনি বলেন, তিনি (ভাসানী) সমাজকে পালটে দিতে চেয়েছিলেন। ব্রিটিশ আমল থেকে শুরু করে পাকিস্তানি আমল পর্যন্ত দেশের খেটে খাওয়া মানুষের চিন্তা করেছেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ডা. জাফরউল্লাহ চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, সিনিয়র সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্ব মাহফুজ উল্ল্যাহ প্রমুখ।