আইনজীবী শাকিলা ফারজানা সহ দুই জনের জামিন আবেদন নাকচ

0

‘শহীদ হামজা ব্রিগেড’ নামের চট্টগ্রামভিত্তিক জঙ্গি সংগঠনকে অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার তিন আইনজীবীর জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল রোববার চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. নূরুল হুদা শুনানি শেষে এ আদেশ দেন।
চট্টগ্রাম জেলা সরকারি কৌঁসুলি আবুল হাশেম বলেন, হাটহাজারী ও বাঁশখালী থানায় করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তিন আইনজীবী শাকিলা ফারজানা, মো. হাছানুজ্জামান ও মাহফুজ চৌধুরীর জামিন আবেদন করা হয়। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করে আদালতকে জানানো হয়, শহীদ হামজা ব্রিগেডের সদস্য মনিরুজ্জামান ডনের হিসাব নম্বরে টাকা দেওয়ার কথা তিন আইনজীবী তাঁদের জবানবন্দিতে উল্লেখ করেছেন। দুই পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নাকচ করে দেন।
আসামিপক্ষের আইনজীবী আবদুস সাত্তার বলেন, তিন আইনজীবী তাঁদের জবানবন্দিতে মামলা পরিচালনার জন্য মক্কেলের কাছ থেকে টাকা নিয়ে পরে তা ফেরত দেন। তাঁরা মনিরুজ্জামানকে চেনেন না। কোনো আইনজীবী মক্কেলকে টাকা ফেরত দিলে তিনি জঙ্গি হতে পারেন না। জেলা ও দায়রা জজ আদালতে জামিন নামঞ্জুর হওয়ায় উচ্চ আদালতে জামিনের আবেদন করা হবে।
গত ১৮ আগস্ট ঢাকা থেকে তিন আইনজীবীকে জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার করে র্যাব। পরে তাঁদের বাঁশখালী ও হাটহাজারী থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় গ্রেপ্তার দেখানো হয়। তাঁরা চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন।