“অর্পন সংঘের বন্যার্তদের মাঝে ত্রান বিতরন”

0

জিসাফো ডেস্কঃ গত ২০ আগষ্ট জামালপুরের প্রত্যন্ত অঞ্চল মেলান্দহ থানা দূরমুঠ ইউনিয়ন খুদিয়ার কান্দা গ্রামের প্রায় দুই শতাধিক পরিবারের মধ্যে ত্রানসামগ্রী বিতরন করেন “অর্পণ সংঘ”। এ প্রসঙ্গে সংগঠনের প্রতিষ্ঠাতা বিথিকা বিনতে হোসাইন বলেন”এরকম দুর্যোগপূর্ন মুহুর্তে অসহায় মানুষদের মুখে একটু হাসি ফোটানোর উদ্দেশ্যেই এই দুর্গম এলাকায় আমাদের আগমন।”

এসময় অর্পণ সংঘের সদস্যরা ছাড়াও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন এবং তারা এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন ও অভিনন্দন জানান। ত্রানসামগ্রীর মধ্যে চাল, ডাল, চিড়া ,তেল, সেমাই, চিনি, লবন, গুড় ও খাবার স্যালাইন উল্লেখযোগ্য। স্থানীয় সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে ও ভবিষ্যতে এই ধরনের সেবামূলক কার্যক্রম অব্যহত রাখার আশাবাদ ব্যক্ত করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা বিথিকা বিনতে হোসাইন। এই দুর্যোগে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার জন্যও বিশেষভাবে অনুরোধ জানান তিনি। ধন্যবাদ বিথিকা বিনতে হোসাইন।

উল্লেখ্য অর্পন সংঘ একটি নিপীড়িত, অসহায়, বঞ্চিত সর্বোপরি আর্ত মানবতার সেবায় নিয়োজিত একটি দাতব্য সংগঠন। পাশাপাশি জাতীয়তাবাদী ভাব আদর্শে বিশ্বাসী ক্ষতিগ্রস্হ অসহায়দের কল্যানেও কাজ যাচ্ছে নিঃস্বার্থ ভাবে। হাফেজদের সংবর্ধনা ও সন্মাননা প্রদান, পঙ্গু অসহায়দের সু-চিকিৎসা প্রদান, এতিম ও গরীব ছাত্রছাত্রীদের বস্ত্র প্রদান, ছিন্নমূল শিশুদের শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার প্রদান। বীরপ্রতীক তারামন বিবির শ্বাস কস্ট লাঘবের জন্য অক্সিজেন সিলিন্ডার ও নগদ আর্থিক সহায়তা প্রদান সহ আরো বিভিন্ন সামাজিক কার্যক্রম সাফল্যের সাথে সম্পন্ন করেছে।

অর্পন সংঘের সামাজিক কার্যক্রমের সফলতা কামনা করে দেশের এবং প্রবাসের অনেক বাংলাদেশী ভাই বোনেরা এই সংগঠনের সাথে যুক্ত হওয়ার প্রত্যয় ব্যক্ত করে সংগঠনের প্রধান সমন্বয়ক বিথীকা বিনতে হোসাইন এর কাছে আশাবাদ ব্যক্ত করে চলেছেন বলে জানা যায়।