অধ্যাপক এম এ মান্নানসহ ৩৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

0

জিসাফো ডেস্কঃ গাজীপুর সিটি কর্পোরেশনের (জিসিসি) সাময়িক বরখাস্তকৃত মেয়র, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক মন্ত্রী অধ্যাপক এম এ মান্নানসহ ৩৯ জনের বিরুদ্ধে গত ১২ মে আদালতে চার্জশিটটি জমা দিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা জয়দেবপুর থানার এসআই বাচ্চু মিয়া।
এসআই বাচ্চু মিয়া বলেন, চার্জশিটে অধ্যাপক এম এ মান্নান ছাড়াও তার ছেলে এম মঞ্জুরুল করিম রনি, পুত্রবধূ তাপসী তন্ময় চৌধুরী, রনির শ্বশুর শাহরুম চৌধুরী রুমি ও শাশুড়ি আসমা বেগম আভাসহ ৩৯ জনের বিরুদ্ধে নাশকতার সঙ্গে সংশ্লিষ্টতা থাকার অভিযোগে আদালতে চার্জশিট দেওয়া হয়েছে।
তদন্তকারী কর্মকর্তা বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের সার্ডি পল্লীবিদ্যুৎ এলাকায় গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় জয়দেবপুর থানায় মামলা হয়। পরে পুলিশ বাদী হয়ে ২০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।ওই মামলার তদন্তে এমএ মান্নান, তার ছেলে বিএনপি নেতা এম মঞ্জুরুল করিম রনি, পুত্রবধূ তাপসী তন্ময় চৌধুরী, রনির শ্বশুর শাহরুম চৌধুরী রুমি ও শাশুড়ি আসমা বেগম আভাসহ ৩৯ জনের সংশ্লিষ্টতা পেয়েছে।পরে তাদের অভিযুক্ত করে গত ১২ মে গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলামের নিকট অভিযোগপত্র জমা দেয়া হয়।
প্রসঙ্গত, অধ্যাপক এম এ মান্নানের বিরুদ্ধে সর্বমোট ২৫টি মামলা বিচারাধীন রয়েছে। গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক মো. আব্দুল হাই ও আদালত-২ এর বিচারক শহীদুল ইসলামের পৃথক দুটি আদালতে হাজির করা হলে আদালত শুনানি শেষে টঙ্গী, জয়দেবপুর ও কালিয়াকৈর থানার পৃথক তিনটি নাশকতার মামলায় এমএ মান্নানের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুরের মামলায় গ্রেফতার হয়ে বর্তমানে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর ডিভিশন সেলে বন্দী আছেন এমএ মান্নান ।
অধ্যাপক এমএ মান্নানের অবর্তমানে গত বছরের ৮ মার্চ থেকে প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন।